লাল মরিচের গুঁড়া – FosholiBD
- 20%

লাল মরিচের গুঁড়া – FosholiBD

Original price was: 250.00৳ .Current price is: 200.00৳ .

Category:

শুকনো মরিচ ছাড়া রান্নায় যেন ঠিক স্বাদ আসে না। তবে অনেকেই ভাবেন, বেশি শুকনো মরিচ খেলে নাকি পাকস্থলীতে ক্যান্সার হয়। কিন্তু এটা পুরোটাই ভুল ধারণা। বরং সুস্বাস্থ্যের জন্য শুকনো মরিচের হাজারো গুণাগুণ রয়েছে। চলুন জেনে নেওয়া যাক, শুকনো মরিচের উপকারিতার কথা-
১) যৌন উদ্দীপনা বাড়ায়- শুকনো মরিচে থাকা ক্যাপসাইসিন যৌন উত্তেজনা বাড়িয়ে তোলে। যা এন্ডোরফিনের ক্ষরণ বাড়িয়ে, যৌন চাহিদা বাড়ায়।
২) ইমিউনিটি বাড়ায়- শুকনো মরিচে প্রচুর পরিমাণে ভিটামিন-A ও C থাকে। প্রতিদিন যদি কেউ শুকনো মরিচ খায়, তবে তার নাসিকাপথ পরিষ্কার থাকবে। অন্ত্র, মূত্রনালী ও ফুসফুসে কোনো সংক্রমণ হবে না।
৩) ব্যথার উপশম- আর্থারাইটিস বা বাতের ব্যথায় শুকনো মরিচ দারুণ কাজে দেয়। শুকনো মরিচে থাকা ক্যাপসাইসিন যেকোনো ধরনের মাসল্ পেইন, জয়েন্ট পেইন, অস্টিওআর্থারাইটিসের যন্ত্রণা কমায়।
৪) চোখ ভালো রাখে- শুকনো মরিচে থাকে ভিটামিন-A, যা চোখের জন্য খুব উপকারী। রাতকানা রোগ প্রতিরোধ করে। রেটিনার কোষের ক্ষয় আটকায়।
৫) রক্তচাপ কমায়- শুকনো মরিচ কোলেস্টেরল কমায়। প্লেটলেট বা অনুচক্রিকাকে জমাট বাঁধতে দেয় না। রক্তে ট্রাইগ্লিসারাইডের মাত্রা কমায়। ধমনীকে প্রসারিত করে। হাইপারটেনশন কমায়। যার ফলে কমে রক্তচাপ। কমে হার্ট অ্যাটাক ও স্ট্রোকের ঝুঁকি।

লাল মরিচ গুড়া তৈরির পদ্ধতি…
১ম ধাপঃ আঞ্চলিক বাজার থেকে উৎকৃষ্ট মানের লাল মরিচ সংগ্রহ পরিস্কার করে রোদে শুকানো হয়।
২য় ধাপঃ এরপর রোদে শুকানো লাল মরিচ পুনোনাই পরিস্কার করা হয়।
৩য় ধাপঃ এই পরিস্কার শুকনো লাল মরিচকে আধুনিক মেশিনে উত্তমরূপে গুড়া করা হয়।
৪র্থ ধাপঃ এরপর এই গুড়া লাল মরিচকে বড় চালুনিতে চেলে খাদ্যপযোগী লাল মরিচ গুড়া প্রস্তুত করা হয়।
৫ম ধাপঃ আর এই পৃথককৃত চালুনিজাত লাল মরিচ গুড়াকেই স্বাস্থ্যসম্মত উপায়ে মোড়কজাত করে বাজারে আনা হয়।
একঝাক তরুণ উদ্যোক্তাদের সমন্বয়ে  ভেজালমুক্ত খাদ্য পণ্য উৎপাদনকারী একটি বেতিক্রমধর্মী প্রতিষ্ঠান।আমরা কৃষক ও মূল বিক্রেতাদের কাছ থেকে সরাসরি কাচামাল সংগ্রহ করে প্রক্রিয়াজাত ও মোড়কীকরণ করে সরাসরি ভোক্তার নিকট খাদ্য পণ্য পৌছে দেই। আপনার স্বাস্থ্য সুরক্ষায়  আপনারই পাশে থাকবে ইনশাল্লাহ।

Customer reviews
0
0 ratings
5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%
Reviews

There are no reviews yet.

Write a customer review

Be the first to review “লাল মরিচের গুঁড়া – FosholiBD”

X