হলুদ গুঁড়া – FosholiBD

হলুদ (Turmeric) গুঁড়া এমন একটি মসলা যা শুধু রান্নায়ই ব্যবহৃত হয় এমন না, বরং এর রয়েছে নানাবিধ উপকারি গুণাগুণ। তবে অনেক ক্ষেত্রেই এর সাথে ভেজাল বা অপদ্রব্য মেশানো হয় বলে সকলে স্বচ্ছন্দে গ্রহণের বেলায় একটু শঙ্কায় থাকেন। তবে খাঁটি মসলা ব্যবহারে যে শুধু রান্নায় স্বাদ বাড়বে তা কিন্তু নয় বরং কমবে স্বাস্থ্য ঝুঁকিও। আর খাস ফুড আপনাদের জন্য সরবরাহ করে চলেছে এমনই খাঁটি হলুদ গুঁড়া যা ব্যবহার করা যাবে কোন শঙ্কা ছাড়াই।

কেনো খাস হলুদ (Turmeric) গুঁড়া আলাদা?

১। গুঁড়া করার জন্য ব্যবহৃত হলুদ আমাদের দেশের বিভিন্ন জায়গা থেকে সংগ্রহ করা হয়। নিজেরা সংগ্রহ করা হয় বলে হলুদের গুণগত মান নিয়ে কোন প্রকার সন্দেহের অবকাশ থাকে না।
২। সম্পূর্ণ নিজস্ব তত্ত্বাবধানে পরিষ্কার করে শুকানো হয়। এরপর ভাঙানো হয়।
৩। রঙ সহ বিভিন্ন প্রকার কমদামি উপকরণের মিশ্রণ থেকে সম্পূর্ণ নিরাপদ।
৪। বাজারের খোলা পণ্যে কাউন, খেসারি ডালের মিশ্রণ যোগ করে গুঁড়ার পরিমাণ বৃদ্ধি করা হয়। ফলে এর গুণগত মান তখন বিঘ্নিত হয়। কিন্তু খাস ফুডের হলুদ গুঁড়ায় এসব কিছু মেশানো হয় না। বরং খাঁটি হলুদ ভাঙিয়ে প্রস্তুত করা হয়।
৫। এই হলুদ গুঁড়া BSTI (Bangladesh Standard and Testing Institution) অনুমোদিত।

খাস হলুদ গুঁড়ার কাঁচামাল সংগ্রহ থেকে শুরু করে প্যাকেজিং পর্যন্ত প্রত্যেকটি ধাপ নিজস্ব টিম দ্বারা মনিটরিং করা হয়। ফলে মান নিয়ে নিঃসঙ্কোচ থাকা যায়। আর প্যাকেজিং এর তারিখ হতে এক বছর পর্যন্ত এর মেয়াদ থাকে। ফলে সঠিক ভাবে সংরক্ষণ করলে অনেকদিন পর্যন্ত ব্যবহার করা যায়। তাছাড়া অন্য কোন অপদ্রব্যের সংমিশ্রণ করা হয় না বলে এর স্বাস্থ্য ঝুঁকিও নেই বললেই চলে। তবে এটি শুধুমাত্র রান্নায় ব্যবহার উপযোগী, ত্বকের যত্নে ব্যবহার করা যাবে না।

Size

100 gm, 200 gm, 250 gm, 500 gm, 1 kg

Customer reviews
0
0 ratings
5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%
Reviews

There are no reviews yet.

Write a customer review

Be the first to review “হলুদ গুঁড়া – FosholiBD”

X